1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির রাজনৈতিক সংলাপ শুরু

  • আপডেট টাইম : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ১৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ রবিবার সকাল ১০টা ৩৫ মিনিটে ববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সঙ্গে সংলাপের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

সংলাপের জন্য নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে ইসি। আজ থেকে ৩১ জুলাই পর্যন্ত ইসির এ সংলাপ চলবে।

শেষের দিন বিকেল ৩টায় আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় করবে ইসি।

আজ সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এনডিএম, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), বেলা আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সঙ্গে সংলাপ করবে ইসি।

সংলাপে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে ২ ঘণ্টা আর বাকি রাজনৈতিক দলগুলোকে এক ঘণ্টা করে সময় দিয়েছে ইসি। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করে ইসি। ৩৯টি নিবন্ধিত দলের মধ্যে ২৮টি এতে অংশ নেয়।

বিএনপিসহ ১১টি দল ইসির ওই সংক্রান্ত ডাকে সাড়া দেয়নি, তবে চলতি সংলাপে সব দল অংশ নেবে বলে আশা করছে ইসি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপের খসড়া প্রস্তুত করেছে ইসি। দলগুলোর সঙ্গে সংলাপ শেষে এটি চূড়ান্ত করা হবে।

আজকের সংলাপে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এতে এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজের নেতৃত্বে উপস্থিত রয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, যুগ্ম বিভাগীয় সম্পাদক (চট্টগ্রাম) এমরান চৌধুরী, একই পদের নুরুল আমিন লিটন, যুগ্ম বিভাগীয় সম্পাদক (আইন) ব্যারিস্টার শাহেদুল আজম, নির্বাহী সদস্য নাইজেল মেন্ডিস, নির্বাহী সদস্য (চট্টগ্রাম) নূর উল্লাহ, সমন্বয় কর্মকর্তা খালেদ মাহমুদ জুবায়ের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..